বড় বাবু !!!





শপিং মল থেকে বের হতে যাবো ..... দেখি এক মেয়ে কাঁদতে কাঁদতে কি যেনো খুঁজছে। কৌতুহলবশতো জিজ্ঞেস করলাম .....
- কাঁদছেন কেনো আপনি??
- অসহায়ের মতো বললেন .... আমার বাবুটাকে পাচ্ছি না।
- কোনো চিন্তা করবেন না। আপনার বাবুকে ঠিকই খুঁজে বের করবো। আপনি এখানেই দাঁড়ান ..... দেখি কি করা যায়। .......... আচ্ছা, আপনার বাবুর নাম কি? আর কি ড্রেস পড়া?
- নাম সবুজ ..... ব্ল্যাক প্যাণ্ট আর মেরুন কালারের চেক টি-শার্ট পড়া।
আমার বন্ধু সাইডে ডেকে আমাকে বলে .....
- কি দরকার এইসব উটকো ঝামেলায় জড়ানোর?
- কি বলিস তুই!!! সন্তান হারায় গেছে ..... সন্তানকে খুঁজে না পেয়ে মা কাঁদছে ..... আর তুই বলছিস উটকো ঝামেলা??
আমরা দুই ফ্রেন্ড মিলে খোঁজা শুরু করলাম। ইনফরমেশন বুথ থেকে ঘোষোণার ব্যবস্থা করলাম .....ব্ল্যাক প্যাণ্ট এবং মেরুন কালারের চেক টি-শার্ট পড়া সবুজ নামের একটি বাবু হারিয়ে গেছে। কেউ যদি বাবুকে খুঁজে পান, তবে অতি সত্ত্বর ইনফরমেশন বুথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।
- ঘোষণা শেষ করে দুই বন্ধু ঐ মেয়ের কাছে আসলাম। আপু, আপনি কোনো চিন্তা করবেন না ...... আমরা পুরা মার্কেটে ঘোষণা দিয়ে দিয়েছি। আশা করি খুব দ্রুতই আপনার বাবুকে খুঁজে পাওয়া যাবে।
- কষ্ট করার জন্য থ্যাঙ্কস ভাইয়া ..... আমি বাবুকে খুঁজে পেয়েছি।
- .... তা আপনার বাবু কই??
- এই যে আমার বাবু।
- ও ..... এতো দেখি অনেক বড় বাবু !!!
- হুম ..... আমার হাসব্যান্ড। আমি ওকে বাবু বলেই ডাকি। রাগ করে কোথায় যেনো গিয়েছিলো।
- কি আর করা ........ বড় বাবুটার গাল টিপে বলে দিলাম .......
ওলে আমার গুডু গুডু বাবুটা।। 

Comments